সমুদ্র স্নানে অস্ফুট শব্দাবলীর ভাষা খুঁজি দ্রোপদীর বস্ত্র হরণ আর অহল্যার ক্রন্দন সূর্য স্নান শেষে বরপুত্র কর্ণ স্থান পায় জঠরে কালসাক্ষী হয়ে অস্পষ্ট পদ্মপুকুর জোড়ায় কখনও মণিপদ্ম ভালোবাসা ছড়ায়, আবার অগ্নি দগ্ধ হয়ে উঠে- অস্পর্শ অনলে জ্বালে ভষ্মহীন অন্তর বর্ষার বারিধারা আনন্দ উল্লাস স্বচ্ছ কাঁচের মত ভেসে উঠে ভালোবাসা আর ঘৃণার মিশ্র প্রকাশ গোলক বৃত্তে অবস্থার নিমিত্তে বৈকল্য স্থিরতা পায় শরৎ আকাশে তোমার অরণ্য তোমার আবিলতা জোড়া আঁখির চকিত চাহনি ক্ষণ পলকে আমাকে আমি করে তোলে জনসম্মুখে সেই আমি'র দীপ্তি চমকায় ঐ চোখে ভালোবাসা আর প্রেম উন্মাদনায় রঙিন স্বপ্ন ধরা দেয় বাস্তব চেতনায় পদ্মলোচন জোড়ার উন্মীলনে ওম খোঁজে শীতার্ত প্রেমিক কিশোর অযাচিত চাহনির প্রকাশতা তাও বর্ণহীন ভাষার কারুকার্যময় জমিনে গৃহহীন গৃহ পায় পলক সঙ্গমে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদেলা শিশির (লাইজু মনি )
অহল্যা যদি মুক্তি লভে মা মেরি হতে পারে দেবী .... ! তবে তুমি ও কেন হবে না পূজ্যা বিমল সত্য সেবী .... ? দ্রৌপদী .. ভানুমতি .., প্রমিলাদের ...... কথা মনে পড়ে গেল ! কবে পড়েছিলাম.সেসব .. ভুলেই যাচ্ছি প্রায় .... !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।